তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন পুড়িয়ে ধংস

রূপসা উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে কাজদিয়া বাজারে ধূমপান বিরোধী মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় পাবলিক প্লেসে ধূমপান করার অপরাধে তামাক নিয়ন্ত্রন আইন ৪ এর ২ ধারা অনুসারে আজহারুল শেখ (৪৭) ও মোঃ মুজহারুল ইসলাম (৪২) কে ২০০ টাকা জরিমানা করা হয় এবং বিভিন্ন পয়েন্ট অব সেলে ধূমপান ও তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন প্রদর্শন করায় বিজ্ঞাপন সমূহ অপসারন করে পুড়িয়ে ধংস করা হয়।

বিজ্ঞাপন প্রদর্শনকারী দোকানদারগনকে আগামীতে এ ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করলে ধারা ৫ অনুসারে ১ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে বলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরূজ্জামান সতর্ক করে দেন। সকলকে তিনি তামাক নিয়ন্ত্রন আইন মেনে চলার পরামর্শ দেন।

মোবাইল কোর্ট পরিচালনায় রূপসা থানার এস আই আসাদুজ্জামান সহ সংঙ্গীয় পুলিশ ফোর্স সহায়তা করেন।

এ সময় সাথে ছিলেন তামাক নিয়ন্ত্রনে কার্যরত সংগঠন এইডের প্রকল্প কর্মকর্তা শাহ-আরাফাত রাহীব,উইশ এর প্রকল্প কর্মকর্তা শামীম ওসমান,সিয়ামের নির্বাহী পরিচালক মোঃ মাছুম বিল্লাহ। এর আগে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে তামাক নিয়ন্ত্রন আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়।

টাস্কফোর্সের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরূজ্জামান এর পরিচালনায় সভায় আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ উদয় বরন মন্ডল, উপজেলা শিক্ষা অফিসার মোঃ জামাল হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার শেখ মাহেনুল হক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুবকর মোল্লা, উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ মোঃ ইসমাইল হোসেন প্রমুখ।