তামাক নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী আইন ও নীতি সংক্রান্ত গবেষণা প্রতিবেদন প্রকাশ

প্রেরন করেছেন : admin , Web Developer, kakrail,81/f,dhaka

মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যয় অনুসারে ২০৪০ সালের মধ্যে তামাকের ব্যবহার ৫% এ নামিয়ে এনে “তামাকমুক্ত বাংলাদেশ” গড়তে হলে আইন ও নীতি সুরক্ষার পাশাপাশি এ ত্রুটিগুলো দূরীকরণে পদক্ষেপ নেওয়া জরুরী। উক্ত বিষয়ে গুরুত্ব দিয়ে………

বাংলাদেশ তামাক বিরোধী জোট দীর্ঘদিন ধরেই তামাক নিয়ন্ত্রণে বিভিন্ন বিষয়ের পাশাপাশি তামাক কোম্পানির প্রভাব থেকে নীতি সুরক্ষার উপর গুরুত্ব প্রদাণ করে আসছে। দীর্ঘদিনের কাজের ধারাবাহিকতায় “বাংলাদেশ তামাক বিরোধী জোট’র সদস্য সংগঠন “ডাব্লিউবিবি ট্রাস্ট” বাংলাদেশে বিদ্যমান কয়েকটি আইন ও নীতির বিদ্যমান কিছু অংশ তামাক নিয়ন্ত্রণের ক্ষেত্রে প্রতিবন্ধকতা হিসাবে চিহ্নিত করেছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যয় অনুসারে ২০৪০ সালের মধ্যে তামাকের ব্যবহার ৫% এ নামিয়ে এনে “তামাকমুক্ত বাংলাদেশ” গড়তে হলে আইন ও নীতি সুরক্ষার পাশাপাশি এ ত্রুটিগুলো দূরীকরণে পদক্ষেপ নেওয়া জরুরী। 

উক্ত বিষয়ে গুরুত্ব দিয়ে বাংলাদেশ তামাক বিরোধী জোটের উদ্যোগে ১৮ জানুয়ারি, ২০২১ সকাল ১০:৩০ মিনিটে ডাব্লিউবিবি ট্রাস্ট’র সভা কক্ষে “তামাক নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী আইন ও নীতি সংক্রান্ত গবেষণা প্রতিবেদন প্রকাশ” শীর্ষক একটি অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে আপনি/আপনার সংগঠনের একজন প্রতিনিধি প্রেরণের জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি। আপনাদের সক্রিয় অংশগ্রহণ ও সুচিন্তিত পরামর্শ আমাদের অনুপ্রানিত করবে, সেই সাথে দেশে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম বেগবানকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।

(বি: দ্র:- অনুষ্ঠানে আগত প্রত্যেককে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে আসার জন্য সবিনয় অনুরোধ রইলো। আয়োজক সংস্থার পক্ষে সভাকক্ষে প্রবেশের পূর্বে স্যানিটাইজার এর ব্যবস্থা থাকবে)।