জনস্বাস্থ্য বিষয়ক সকল নীতিতে তামাক কোম্পানির প্রভাব বন্ধের আহ্বান
তামাক কোম্পানি দেশের ভিন্ন আইন ও নীতি বাস্তবায়নে বাধাগ্রস্থ করছে। জনস্বাস্থ্য বিষয়ক সকল নীতিতে তামাক কোম্পানির প্রভাব বন্ধে আইন প্রণয়ন করার দাবীতে ০৯ ডিসেম্বর ২০২০ শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে  বাংলাদেশ তামাক বিরোধী জোট এবং ডাব্লিউবিবি ট্রাস্ট অবস্থান কর্মসূচি আয়োজন করে। 
 
কর্মসূচিতে বক্তারা বলেন, তামাক কোম্পানিগুলো কৃষি মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, সরাষ্ট্র মন্ত্রণালয়, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয়সহ সারাদেশে সরকারি প্রতিষ্ঠানগুলোতে নানাভাবে প্রভাব বিস্তার করে তামাক নিয়ন্ত্রণ কার্যক্রকে বাধাগ্রস্থ করছে। বিগত দিনে তামাক নিয়ন্ত্রণ আইন ও বিধিমালা প্রণয়ন বিলম্বিত হওয়ার পিছনে তামাক কোম্পানীগুলোর সুস্পষ্ট হস্তক্ষেপ লক্ষ্য করা গেছে।
 
গণমানুষের দাবীর প্রেক্ষিতে দেশে তামাক নিয়ন্ত্রণ আইন প্রণীত হলেও তামাক কোম্পানীগুলো নানাভাবে আইনটি লংঘন করছে। তামাক নিয়ন্ত্রণ সংক্রান্ত নীতিসমুহ কোম্পানীর প্রভাবমুক্ত রাখতে বাংলাদেশ তামাক বিরোধী জোট সুনির্দিষ্ট, যুগোপযোগী এবং শক্তিশালী একটি আইন প্রণয়নের দাবী জানায়।
 
মানববন্ধে প্রত্যাশা মাদক বিরোধী সংগঠন, এইড ফাউন্ডেশন, টিসিআরসি, গ্রামবাংলা উন্নয়ন কমিটি, আইডাব্লিউবি, ডাস, পরিবেশ বাঁচাও আন্দোলন- পবা, সিসিএবি, কারিতাস বাংলাদেশ, মাদক শূন্য বাংলাদেশ এর প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।