তামাক কর বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণের উদ্ভোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনৈতিক গবেষণা ব্যুরো (বিইআর) ও বাংলাদেশ নেটওয়ার্ক ফর টোব্যাকো ট্যাক্স পলিসি (বিএনটিটিপি) এর যৌথ আয়োজনে “ইকোনোমিক্স অব ট্যোবাকো ট্যাক্সেশন : পাবলিক হেলথ পার্সপেকটিভ” শিরোনামে তামাক কর বিষয়ক তিন দিনের প্রশিক্ষণ ২৬ জুলাই, ২০২০ রোববার সকাল সাড়ে ১০টায় মিটিং সফটওয়ার জুমে এ প্রশিক্ষণ শুরু হয়।

তিন দিনব্যাপী এ প্রশিক্ষণের প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও ব্র্যাক ইন্সটিটিউট অব গভার্নেন্স অ্যান্ড ডিভলপমেন্টের অধ্যাপক ড. নাসির উদ্দিন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারি অধ্যাপক এসএম আব্দুল্লাহ।

এছাড়া অন্য দুইদিনে প্রশিক্ষক হিসেবে থাকবেন বিইআরের ফোকাল পার্সন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ন্যাশনাল প্রফেশনার অফিসার ডা. সৈয়দ মাহফুজুল হক, আন্তর্জাতিক সংস্থা দ্য ইউনিয়নের কারিগরি পরামর্শক সৈয়দ মাহবুবুল আলম, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক সদস্য আমিনুর রহমান এবং যমুনা টেলিভিশনের বিশেষ সংবাদদাতা সুশান্ত সিনহা।

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিইআরের ফোকাল পার্সন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক এবং অতিথি হিসেবে বক্তব্য রাখেন দ্য ইউনিয়নের কারিগরি পরামর্শক সৈয়দ মাহবুবুল আলম। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা দ্য ইউনিয়নের আর্থিক সহযোগিতায় এই প্রশিক্ষণে উন্নয়ন কর্মী, সাংবাদিক ও তামাক নিংন্ত্রণ কর্মীরা অংশ নিচ্ছেন।